শুক্রবার, ৫ সেপ্টেম্বর, ২০১৪

ছেঁকা খাওয়া নিয়ে একটি রম্য কবিতা

অনেক হয়েছে হাত ধরাধরি করে হাঁটাহাঁটি
দয়া করে এবার আমায় যেতে দাও।

ওহো! কি এমন তাড়া তোমার এতো জলদি যেতে চাও
যাবার আগে গলা ছেড়ে নাহয় একটি গানই গাও।

এমনিতেই হয়ে গেছে অনেক দেরি, সন্ধ্যা যে হতে চলেছে
বরপক্ষ দেখতে আসবে আমায়, এরকমটাই তো মা বলেছে।

কি! আমার সাথে করে প্রেম, ভালোবাসার ইয়ে
করতে চাও এবার তুমি অন্য কাউকে বিয়ে?!

ভালোবাসি তোমায়, কখনো তো একথা আমি বলিনি--
তোমাকে আমি দেখেছি সর্ব মুহূর্ত এক বন্ধুর চক্ষে
তোমার জন্য তো ধরেনি প্রেম কখনো আমার বক্ষে।

তুমি কি ভেবেছ তোমায় আমি এতো সহজেই ছাড়বো?
তোমার ছলনা আর গরিমার কাছে নাহি আমি হারবো।
নিজে মরতে না পারলে তবে তোমাকেই আমি মারবো।
----------------------------------------------------------
----------------------------------------------------------
শুরু হয়েছে বৃষ্টি, কখনো সুর তুলছে রিনঝিন, কখনো টপটপ--
ভিজছে ক্যাম্পাসের লম্বা পাকা রাস্তা আর সারি করা গাছপালা
পড়িয়ে দিচ্ছে যেন ছেলেটির গলায় প্রতারণা নামক ফুলের মালা।
 
 


0 মন্তব্য(গুলি):

একটি মন্তব্য পোস্ট করুন

পৃষ্ঠাসমূহ

Pages

Recent Articles